শনিবার জুন ২৪, ২০১৭ || ১০ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

২০১৯ বিশ্বকাপে দল আরও ভালো করবে : দেশে ফিরে মাশরাফি

খবর২৪ডেস্ক
স্বপ্নের একটি সফর শেষ করে দেশে ফিরেছে টিম টাইগার। অনেক অপ্রাপ্তির মাঝে প্রথমবারের মতো আইসিসির ইভেন্টের সেমিফাইনাল খেলা সবচেয়ে বড় প্রাপ্তি বলে উল্লেখ করলেন টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা।

তার মতে, এবারের অভিজ্ঞতা আগামী ২ বছর পর ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে কাজে লাগবে। আজ শনিবার দেশে ফিরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন ওয়ানডে অধিনায়ক।
চ্যাম্পিয়ন ট্রফির কঠিন গ্রুপে পড়েছিল বাংলাদেশ। গ্রুপের বাকী ৩ দল ছিল স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। টুর্নামেন্ট শুরুর আগেই নিজেদের গ্রুপকে ‘গ্রুপ অব ডেথ’ বলে উল্লেখ করেছিলেন অধিনায়ক। আর কঠিন এই গ্রুপ থেকে সেমিফাইনালে খেলেছে বাংলাদেশ। এতে ভাগ্যের সহায়তার পাশাপাশি ছিল নিউজিল্যান্ডের মতো দুধর্ষ দলকে দাপটের সাথে হারানোর সুখস্মৃতি।

সাংবাদিকদের সাথে আলাপকালে ক্যাপ্টেন বলেন, ‘অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো দলকে পেছনে ফেলে আমরা সেমিফাইনাল খেলেছি। চ্যাম্পিয়নস ট্রফিতে এটাই আমাদের সবচেয়ে বড় প্রাপ্তি। ‘

২০১৯ বিশ্বকাপের প্রসঙ্গে টেনে এনে ম্যাশ বলেন, ‘টুর্নামেন্টে আমরা ভালো খেলেছি। তবে আরও উন্নতি করতে হবে। চাপ নেওয়ার মতো মানসিক ব্যাপারগুলোতে অভ্যস্ত হতে হবে। আমাদের আরও শিখতে হবে। তাহলে এই অভিজ্ঞতা আগামী বিশ্বকাপে ভালো কিছু করতে সাহায্য করবে। ‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *