মঙ্গলবার আগস্ট ২২, ২০১৭ || ৭ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

চ্যাম্পিয়নস ট্রফি ফাইনাল: ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ কোটি!

খবর২৪ডেস্ক
ক্রিকেটের সবচেয়ে বড় বাজার হলো ভারত। ভারতের খেলা মানেই কোটি কোটি ডলারের ব্যবসা।

আর প্রতিপক্ষ যদি হয় পাকিস্তান; তাহলে তো কথাই নেই। লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে বিজ্ঞাপনের দর; টিভি স্বত্ত্ব। এরপরও টাকা ঢালতে কার্পণ্য করে না কেউ। আগামীকাল রবিবার চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে মুখোমুখি হচ্ছে এশিয়ার দুই চিরপ্রতিদ্বন্দ্বী। এই ম্যাচকে সামনে রেখে সম্প্রচারের দায়িত্বে থাকা স্টার স্পোর্টস বিজ্ঞাপনের দাম হাঁকাচ্ছে প্রায় ১০ গুণ!
রয়টার্স জানিয়েছে, এই ম্যাচকে ঘিরে ৩০ সেকেন্ডের এক বিজ্ঞাপনের জন্য দর হাঁকানো হয়েছে ১ কোটি রুপি! ভারতে সাধারণত গড়ে ১০ লাখ রুপি করে বিজ্ঞাপনের স্লট বিক্রি হয়। কিন্তু ভারত-পাকিস্তান ফাইনাল মানে কোটি কোটি দর্শক বসে থাকবেন টিভির সামনে। চ্যানেল চেঞ্জের তো প্রশ্নই আসে না। খেলার ফাঁকে ফাঁকে সকল বিজ্ঞাপন হাঁ করে গিলবেন সবাই। তাই বিজ্ঞাপনের এত দর।

দাম বাড়ানোর পরও কিন্তু বিজ্ঞাপনদাতাদের কোনো অভিযোগ নেই। খুশিমনেই তারা নিজেদের পণ্য প্রচারের জন্য ১০ গুণ মূল্য পরিশোধ করছেন। আগে থেকেই নিশান মোটর, ইন্টেল কর্প, এমিরেটস এয়ারলাইনস, অপো মোবাইল ফোন, এমএআরএফ টায়ারের মতো বড় প্রতিষ্ঠানগুলো প্রি-বুকিং দিয়ে রেখেছিল বিজ্ঞাপনের। দাম বাড়ানোর পর বিজ্ঞাপনী সংস্থাগুলো জানিয়েছে, ফাইনালের টিভি স্লটের ৯০ শতাংশ বিক্রি হয়ে গেছে! হাইভোল্টেজ ম্যাচ দেখার প্রস্তুতি নিয়ে সবাই এখন রাত পোহানোর অপেক্ষায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *