শনিবার জুন ২৪, ২০১৭ || ১০ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষণা

খবর২৪ডেস্ক
বাংলাদেশের বিপক্ষে বহুল প্রতীক্ষিত দুই ম্যাচে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আজ শুক্রবার ১৩ সদস্যের এই দল ঘোষণা করা হয়।

দল থেকে বাদ পড়েছেন মিচেল স্টার্ক ও স্টিভ ও’কিফ।
ঘোষিত এই দলে রয়েছেন-স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যাশটন অ্যাগার, হিলটন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজেলউড, উসমান খোয়াজা, নাথান লায়ন, গ্লেন ম্যক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাথু রেনশ ও ম্যাথু ওয়েড।

বোর্ড সূত্রে জানা গেছে, ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার সর্বশেষ টেস্ট সিরিজের মাঝপথেই ইনজুরির কারণে দেশে ফিরে গিয়েছিলেন স্টার্ক। যদিও ইনজুরি নিয়ে তাকে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে দেখা গেলেও আর ঝুঁকি নিতে চাচ্ছে না ক্রিকেট বোর্ড। কারণ অ্যাশেজ সিরিজে ফিট স্টার্ককে ফিরে পেতে চায় বোর্ড। এজন্যই ডাক্তারের
পরামর্শে বাংলাদেশের বিপক্ষে সিরিজে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে ভারতের বিপক্ষে দুর্দান্ত সিরিজ কাটালেও স্টিভ ও’কিফকে এই সিরিজে মাঠের বাইরেই থাকতে হচ্ছে । কারণ পুনে টেস্ট বাদে অন্য সিরিজে বলার মত কোনও পারফরমেন্স দেখাতে পারেনি সে।

দুটি টেস্ট খেলার জন্য আগামী ১৮ আগস্ট বাংলাদেশে পৌঁছাবে অস্ট্রেলিয়া দল। এরপর ২২-২৪ আগস্ট ফতুল্লায় প্রস্তুতি ম্যাচ খেলবে অসিরা। তারপর শুরু হবে মূল সিরিজ। ২৭-৩১ আগস্ট প্রথম টেস্ট ঢাকায় ও ৪-৮ সেপ্টেম্বর দ্বিতীয় টেস্ট চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *