শুক্রবার জুন ২৩, ২০১৭ || ৯ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচ পাতানো ছিল! বোমা ফাটালেন আমির সোহেল!

খবর২৪ডেস্ক
পাকিস্তান আর ম্যাচ ফিক্সিং যেন একই সূত্রে গাঁথা। ক্রিকেট বিশ্বের অন্যান্য দেশে ম্যাচ ফিক্সিং নিয়ন্ত্রণে এলেও পাকিস্তানে তা পাগলা ঘোড়ার মত ছুটছে! এমনকী চ্যাম্পিয়নস ট্রফিতেও গুরুতর অভিযোগ উঠল সরফরাজ আহমেদের দলের বিরুদ্ধে।

অভিযোগ তুলেছেন খোদ সাবেক পাকিস্তানি ক্রিকেটার আমির সোহেল! তার মতে, সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডকে হারানোর পেছনে ছিল ফিক্সিং!
ঘরের মাটিতে চ্যাম্পিয়নস ট্রফির আসর বসেছে ইংল্যান্ডে। শিরোপার অন্যতম দাবিদার হিসেবে খেলতে নামা এউইন মরগ্যানের দলটিও বেশ ভারসাম্যপূর্ণ ছিল। কিন্তু পাকিস্তানের বিপক্ষে সেমির লড়াইয়ে ইংলিশ ক্রিকেটারদের পারফর্মেন্স অবাক করেছে সবাইকে। র‍্যাংকিংয়ের ৮ নম্বর দল পাকিস্তানের বিপক্ষে একেবারে নুয়ে পড়েছিল আগের ম্যাচে পরাক্রমশালী অস্ট্রেলিয়াকে হারানো ইংল্যান্ড। মাত্র ২১১ রানে শেষ হয়ে যায় তাদের ইনিংস। এই জয়ের ফলে আগামী রবিবার ফাইনালে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। কিন্তু তার আগেই যেন বোমা ফাটালেন আমির সোহেল!

পাকিস্তানি এক টিভি চ্যানেলের সঙ্গে আলাপকালে আমির সোহেলের বলেন, “এ জয়ে গৌরবের কিছু নেই। সরফরাজকে কারও বলা উচিত, তোমরা মহৎ কিছু করেছ ভেব না। বাইরের কেউ তোমাদের এ জয় পাইয়ে দিয়েছে। সরফরাজের এত খুশি হওয়ার কারণ নেই। আমরা সবাই জানি, পর্দার আড়ালে কী হয়!”

বলতে গেলে অনেকদিন পর পাকিস্তান ক্রিকেটে একটি আনন্দের মুহূর্ত এসেছে। এমন সময়ে আমির সোহেলের এই মন্তব্য বিস্মিত করেছে সবাইকে। আমির সোহেলের কথায় অনেকটা বোঝা যায় যে ফিক্সিংয়ের ব্যাপারটি তিনি জানেন। তার ভাষ্য অনুযায়ী, “কে আসলে তাদের এ ম্যাচ জিতিয়েছে, সেটা বিস্তারিত বলতে চাই না। যদি কেউ জিজ্ঞেসও করে বলব সমর্থকদের দোয়ায় আর আল্লাহর ইচ্ছায় ম্যাচগুলো জিতেছে। যারা কারসাজি করছে, তাদের নাম নেব না। মাঠের খেলায় না, বাইরের হস্তক্ষেপে এখানে এসেছ। ছেলেদের এখন মাথা ঠিক রাখা উচিত!”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *