শনিবার জুন ২৪, ২০১৭ || ১০ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

এসিসিএইচআরএম কোর্স পরিচালনায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এইচআরডিআই ও বিএসএইচআরএম এর মধ্যে চুক্তি

খবর২৪ডেস্ক

মানবসম্পদ ব্যবস্থাপনায় এডভান্স সার্টিফিকেট কোর্স (এসিসিএইচআরএম) পরিচালনার লক্ষ্যে  ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির হিউম্যান রিসোর্স ডেভলপমেন্ট ইন্সটিটিউট (এইচআরডিআই) ও বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম) এর মধ্যে একটি সমঝোতা চুক্তি সাক্ষরিত হয়েছে। গত ২৭ মে বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। চুক্তিপত্রে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন এইচআরডিআই-এর পরিচালক অধ্যাপক ড. ফরিদ এ সোবহানী এবং বিএসএইচআরএম-এর সভাপতি মো. মোশাররফ হোসেন।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান, উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস.এম মাহবুব-উল-হক মজুমদার, রেজিস্ট্রার অধ্যাপক ড. প্রকৌশলী এ.কে.এম ফজলুল হক, এলাইড হেলথ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. আহমদ ইসমাইল মুস্তাফা, সিডিসির পরিচালক আবু তাহের খান ও স্টুডেন্টস অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান।

চুক্তি অনুযায়ী, এখন থেকে ‘মানবসম্পদ ব্যবস্থাপনায় এডভান্স সার্টিফিকেট কোর্স (এসিসিএইচআরএম)’ বিএসএইচআরএম এর সঙ্গে যৌথভাবে পরিচালনা করবে এইচআরডিআই। এছাড়া পাঁচ সদস্যের একটি যৌথ কমিটি থাকবে যারা কোর্স কারিকুলাম তত্ত্বাবধান ও সুপারিশ করার পাশাপাশি কোর্স পরিচালনার জন্য সমন্বয়ক নিয়োগ, কোর্স পরিদর্শক নির্বাচন, পরিদর্শকদের সম্মানী নির্ধারণ ইত্যাদি কর্ম সম্পাদন করবে।  পাঁচ সদস্যের কমিটিতে এইচআরডিআই-এর পরিচালক ব্যাতীত অপর দুই সদস্যের মনোনয়ন প্রদান করবে বিএসএইচআরএম ও দুই সদস্যের মনোনয়ন প্রদান করবে এইচআরডিআই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *