শনিবার জুন ২৪, ২০১৭ || ১০ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

সরবরাহকারীদের তহবিল দেবে স্যামসাং

খবর২৪ডেস্ক
ছোট সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোকে সহায়তায় ৫০ হাজার কোটি ওন-এর তহবিল গঠন করবে স্যামসাং ইলেকট্রনিকস। প্রতিষ্ঠানের নতুন প্রেসিডেন্ট মুন হেয়-ইন ছোট ব্যবসায়গুলোকে রক্ষার আহ্বান জানিয়েছেন, এরই প্রেক্ষিতে এই পদক্ষেপ নিচ্ছে দক্ষিণ কোরীয় ইলেকট্রনিক জায়ান্টটি।

চলতি মাসেই পরিবার নিয়ন্ত্রিত এই প্রতিষ্ঠানটির দ্বায়িত্ব নেন মুন। নিজেকে ‘কর্মীদের প্রেসিডেন্ট’-এর আখ্যা দেওয়া মুন বলেন, তিনি চুক্তিভিত্তিক কাজের জন্য নিরুৎসাহিত করতে চান ও সর্বনিম্ন ভাতা বাড়াতে আর কর্মঘণ্টা কমাতে চান।

স্যামসাংয়ের পক্ষ থেকে বলা হয়, এই তহবিল প্রতিষ্ঠানটির সরবরাহকারীদের এক বছরের জন্য সুদমুক্ত ঋণ দেবে যাতে সরবরাহকারীদের সবকনট্রাকটররা দ্রুত অর্থ পেয়ে যান। ২০২০ সালের মে মাস পর্যন্ত এই প্রকল্প চালানো হবে।

এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি বলে, ,তারা চলতি বছরের শেষে সরবরাহকারীদের সঙ্গে বৈঠকের পর এই তহবিল প্রতিষ্ঠা করার সিদ্ধান্ত নিয়েছে।

রয়টার্স-এর প্রতিবেদনে বলা হয়, সাম্প্রতিককালে কর্মসংস্থান সমর্থনে দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানগুলোর ভিন্ন অপর পদক্ষেপের মধ্যে দেশটির সবচেয়ে বড় কৃষিভিত্তিক প্রতিষ্ঠানটি বলেছে এটি ৫২৪৫টি সাময়িক ও নিয়মিত কর্মীর কর্মসংস্থান তৈরি করবে।

ন্যাশনাল এগ্রিকালচার কোঅপারেটিভ ফেডারেশন-এর অধীনে ৩৫ হাজারের বেশি পূর্ণ ও খণ্ডকালীন কর্মী কাজ করছে।

দক্ষিণ কোরিয়ার সবচেয়ে বড় টেলিযোগাযোগ প্রতিষ্ঠান এসকে টেলিকম-এর সহযোগী প্রতিষ্ঠান এসকে ব্রডব্যান্ড একটি অঙ্গপ্রতিষ্ঠান তৈরি করছে যাতে ৫২০০ জন নিয়মিত কর্মী নেওয়া হবে, প্রতিষ্ঠানটির বরাতে ইয়োনহাপ সংবাদ সংস্থা এ খবর প্রকাশ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *