মঙ্গলবার আগস্ট ২২, ২০১৭ || ৭ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

শ্রমিকদের প্রতি সহানুভূতিশীল হতে হবে : প্রধানমন্ত্রী

খবর২৪ডেস্ক
শ্রমিকদের প্রতি আরও সহানুভূতিশীল হতে মালিকদের পরামর্শ দেওয়ার পাশাপাশি কারখানার প্রতি শ্রমিকদের আন্তরিক হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার নিজের কার্যালয়ে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের চেক বিতরণ অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।
শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন থেকে এ দফায় ৬৪ জনকে ৭৯ লাখ টাকার দেক দেওয়া হয়। এর মধ্যে বৃহস্পতিবার ৬২ জন উপস্থিতি থেকে প্রধানমন্ত্রী কাছ থেকে চেক গ্রহণ করেন।
চেক পাওয়া ৬৪ জনের মধ্যে ২৭ জন হলে নিহত ও মৃত শ্রমিকদের ওয়ারিশ। বাকি ৩৭ জন শ্রমিকদের সন্তান, যারা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ছেন।
শিক্ষার্থীদের মধ্যে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ১১ জন, মেডিকেল কলেজের ১০ জন, কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৪ জন এবং অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ২ জন রয়েছেন।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, “শ্রমিকদের বলব, যারা যেখানে কাজ করে, যেহেতু তাদের রুটি-রোজগারের ব্যবস্থা হয়, কাজেই সেই সমস্ত শিল্প করকারখানা যাতে ভালভাবে চালু থাকে, তারা সে ব্যাপারে যেন আন্তরিক হন।
“আবার যারা মালিক শ্রেণি আছেন, তাদেরও বলব, যারা শ্রম দিয়ে শিল্প কল-কারখানা চালু রাখে, উৎপাদন বৃদ্ধি করে, তারা যেন সেই শ্রমিকদের প্রতি আরও বেশি সহানুভূতিশীল হন, তাদের ভালমন্দের দিকে যেন আরও বেশি করে তাকান, সেটাই আমরা চাই। ”
শেখ হাসিনা বলেন, দেশ এগিয়ে যাবে, আরও উন্নত হবে। এই উন্নয়নের মূলে যে মেহনতি মানুষ রয়েছে, তাদের কল্যাণ করা সরকারের দায়িত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *